তুমি শুধু হৃদয় দিয়ে তৈরি করা
- শিমুল আহমেদ ২৮-০৪-২০২৪

চর্যাপদের চরণগুলো
কেমন যেন তোমার মতো তত্ত্বে ভরা!
সন্ধ্যাতারা যেমন করে দৃষ্টি ছোঁয়া,
চর্যাপদের মতোই তুমি দৃষ্টি ধরা
তুমি শুধু হৃদয় দিয়ে তৈরি করা।

সান্ধ্য কথার মতো তুমি
অালোক অাঁধার লুকোচুরি,
তোমায় অামি শব্দ দিয়ে তৈরি করি
শব্দ খোঁজা এক ভিখিরি।

তোমার অধর তোমার হৃদয়
তোমার চুলে তোমার হৃদয়,
চোখের কোণে তোমার হৃদয়
তোমার তর্জনীতে তোমার হৃদয়,
তোমার কপোল তোমার হৃদয়
তোমার সবকিছুতেই তোমার হৃদয়।

তুমি বাঁধনহারা
তুমি শুধু হৃদয় দিয়ে তৈরি করা।

০৮/১০/২০১৩ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।